সপ্তম শ্রেণি অ্যাক্টিভিটি টাস্ক

CLASS SEVEN FINAL BENGALI ACTIVITY TASK

সপ্তম শ্রেণি বাংলা ফাইনাল অ্যাক্টিভিটি টাস্ক

সপ্তম শ্রেণির বাংলা ফাইনাল অ্যাক্টিভিটি টাস্ক থেকে একটি গুরুত্বপূর্ণ চিঠি শিক্ষার্থীদের সহায়তায় শিক্ষালয় ওয়েবসাইটের পক্ষ থেকে প্রদান করা হলো। শিক্ষার্থীরা নিজেদের নাম ও তাদের অঞ্চলের নাম চিঠিতে ঠিক করে নেবে। 

 

৫) বন্যার প্রকোপে গ্রামের বহু কৃষিজমি নদীর গ্রাসে হারিয়ে যাচ্ছে নদীর পার গুলি স্থায়ী রক্ষণাবেক্ষণ প্রয়োজন- এ বিষয়ে সংবাদপত্রের সম্পাদকের কাছে চিঠি লেখো। 

মাননীয় সম্পাদক মহাশয়

আনন্দবাজার পত্রিকা

শিলিগুরি, পশ্চিমবঙ্গ

১৩৬/৮৯, ওয়ার্ড নং-১০

এলাহাবাদ বিল্ডিং এর বিপরীতে

চার্চ রোড, ৭৩৪০০১

                          বিষয়ঃ নদীর পারগুলি স্থায়ী রক্ষণাবেক্ষণের প্রয়োজনীয়তা 

মহাশয়,
            আমি কোচবিহার জেলার একটি অত্যন্ত প্রান্তিক অঞ্চল বেলতলীর স্থায়ী বাসিন্দা। আমাদের অঞ্চলের পাশ দিয়ে প্রবাহিত হচ্ছে তিস্তা নদী। প্রতিবছর বর্ষাকালে প্রবল বৃষ্টির ফলে এই নদী ভয়ঙ্কর রূপ ধারণ করে। ফলে নদীর জল দুকূল প্লাবিত করে আমাদের অনেক ক্ষয়ক্ষতি ঘটায়। বহু কৃষকের কষ্টের ফসল নদীর জলের তলায় হারিয়ে যায় প্রতি বছর। তিস্তা নদীর কাঁচা বাঁধ প্রতি বছর বর্ষাকালের পূর্বে মেরামত করা হলেও তা বন্যা নিয়ন্ত্রণে কোনো ভূমিকাই গ্রহণ করতে পারে না। ফলে সমগ্র বেলতলীবাসী তথা হলদিবাড়িবাসীকে প্রচুর আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয় এবং অনেক সময় জীবনহানীও ঘটে। 

             অতএব মহাশয়ের কাছে আমার বিনীত নিবেদন এই যে, আপনি আপনার দৈনিক সংবাদপত্রে এই গুরুত্বপূর্ণ বিষয়টিকে তুলে ধরলে প্রশাসনের পক্ষ থেকে বিষয়টিকে গুরুত্বসহকারে দেখা হবে এবং কাঁচা বাঁধের পরিবর্তে কংক্রীটের বাঁধ নির্মাণ করে আমাদের সমস্যার স্থায়ী সমাধান করা হবে। 

   তাং- ২৬.১১.২০২১

   বেলতলী, হলদিবাড়ি                                                                                                                                                                                                                                                                                                                                                     ধন্যবদান্তে

                                                                                              অনুপম ধর

bengali mock test

You cannot copy content of this page

Need Help?