পুনরায় পরিবর্তন পরীক্ষাসূচিতে- উচ্চমাধ্যমিক ২০২২

পুনরায় পরিবর্তন পরীক্ষাসূচিতে

উচ্চমাধ্যমিক ২০২২

 

আরো একবার পরিবর্তিত হলো উচ্চমাধ্যমিক ২০২২-এর পরীক্ষাসূচি। ইতিপুর্বে বিগত ৭/০৩/২০২২ তারিখে কাউন্সিলের পক্ষ থেকে আগের জারি করা উচ্চমাধ্যমিক পরীক্ষার রুটিনে পরিবর্তন করে কয়েকটি পরীক্ষার তারিখ বদল করা হয়েছিল। JEE (Main) পরীক্ষার কথা মাথায় রেখে এই পরিবর্তন করা হয়। 

কিন্তু সেই পরীক্ষার সময়সুচি পুনরায় বদল করার ফলে (জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষা ১৬ এপ্রিল থেকে ২১ এপ্রিলের পরিবর্তে ২১ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত চলবে) এবং কিছু জায়গায় উপনির্বাচন থাকায় উচ্চমাধ্যমিক পরীক্ষার রুটিনও পুনরায় পরিবর্তন করতে বাধ্য হলো কাউন্সিল। নির্ধারিত সূচি অনুসারে ২রা এপ্রিলই পরীক্ষা শুরু হবে। ২, ৪ ও ৫ তারিখ পরীক্ষা হবার পরে ১৫ই এপ্রিল পর্যন্ত পরীক্ষা বন্ধ থাকবে। পুনরায় ১৬ই এপ্রিল থেকে পরীক্ষা শুরু হয়ে তা শেষ হবে ২৭শে এপ্রিল; পূর্বের সূচি থেকে এক দিন পরে। 

এইরূপে বারংবার জীবনের এমন একটি গুরুত্বপূর্ণ পরীক্ষার সময়সুচি পরিবর্তিত হওয়ায় করোনা পরিস্থিতিতে বিদ্যালয়ের ক্লাস থেকে বঞ্চিত, স্বল্প সময়ে একাধিকবার সিলেবাস পরিবর্তিত অসহায় উচ্চমাধ্যমিক শিক্ষার্থীরা তাদের ভবিষ্যৎ সম্পর্কে চিন্তিত হয়ে পড়েছে।  

শিক্ষার্থীদের সুবিধার্থে শিক্ষালয় ওয়েবসাইটের পক্ষ থেকে পরিবর্তিত নতুন উচ্চমাধ্যমিক ২০২২ পরীক্ষার পূর্ণাঙ্গসূচি নিম্নে প্রদান করা হলোঃ-

উচ্চমাধ্যমিক-২০২২ পরিবর্তিত পরীক্ষার রুটিন

Hs 2022

 

একাদশ শ্রেণি-২০২২ পরিবর্তিত পরীক্ষার রুটিন

Hs 2022 routine

 

 

 

একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা তোমাদের বাংলা বিষয়ে সহায়তা লাভ করতে নিম্নের লিঙ্কে ক্লিক/টাচ করবেঃ 

শিক্ষালয় ওয়েবসাইটের সকল আপডেট লাভ করতে নিম্নের ফর্মটি যথাযথভাবে পূরণ করোঃ 

sikkhalaya
শিক্ষালয়, অনুপম ধর

You cannot copy content of this page

Need Help?