বক্তব্যের স্বপক্ষে বা বিপক্ষে অনুচ্ছেদ রচনা ।। প্রবন্ধ রচনা ।। একাদশ শ্রেণি বাংলা

বক্তব্যের স্বপক্ষে বা বিপক্ষে অনুচ্ছেদ রচনা ।। প্রবন্ধ রচনা ।। একাদশ শ্রেণি বাংলা

একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নতুন সিলেবাস অনুসারে এখন থেকে একাদশ শ্রেণিতেও সেমিষ্টার ২ -এ প্রবন্ধ রচনা করতে হবে। শিক্ষালয় ওয়েবসাইটের পক্ষ থেকে তাই বক্তব্যের স্বপক্ষে বা বিপক্ষে অনুচ্ছেদ রচনা ।। প্রবন্ধ রচনা ।। একাদশ শ্রেণি বাংলা প্রদান করা হলো। একাদশ শ্রেণি বাংলা সেমিষ্টার ২ -এ মানস মানচিত্র ও তথ্যসম্ভার এবং বক্তব্যের স্বপক্ষে বা বিপক্ষে অনুচ্ছেদ রচনা -এই দুটি ভাগের যে কোনো একটি থেকে প্রবন্ধ রচনা করতে হবে। শিক্ষার্থীরা এই বক্তব্যের স্বপক্ষে বা বিপক্ষে অনুচ্ছেদ রচনা ।। প্রবন্ধ রচনা ।। একাদশ শ্রেণি বাংলা পেজে নির্দিষ্ট বিভাগ নির্বাচন করে তাদের পাঠ্য প্রবন্ধ রচনা দেখতে পারবে। 

শিক্ষালয় ওয়েবসাইটের সকল প্রকার আপডেট লাভ করতে মোবাইল স্ক্রিনের বা’দিকের নিম্নের অংশে থাকা বেল আইকনটিতে (🔔) টাচ করে শিক্ষালয় ওয়েবসাইটের নোটিফিকেশন অন করে রাখুন।

বক্তব্যের স্বপক্ষে বা বিপক্ষে অনুচ্ছেদ রচনা ।। প্রবন্ধ রচনা ।। একাদশ শ্রেণি বাংলাঃ 

……. খুব শীঘ্রই এখানে আরো প্রবন্ধ রচনা প্রদান করা হবে। শিক্ষালয় ওয়েবসাইটের সব আপডেট পেতে নিয়মিত ভিজিট করতে হবে শিক্ষালয় ওয়েবসাইটে।  

নিম্নের প্রবন্ধ রচনাগুলি শুধুমাত্র শিক্ষালয় ওয়েবসাইটের সাবস্ক্রাইবারদের জন্যঃ

….. শিক্ষালয় ওয়েবসাইটের সাবস্ক্রাইবারদের জন্য এখানে আরো প্রবন্ধ রচনা প্রদান করা হবে। শিক্ষালয়ের সব আপডেট দেখতে সাবস্ক্রাইব করুন শিক্ষালয় ওয়েবসাইট। 

একাদশ শ্রেণির সেমিষ্টার ১ ও সেমিষ্টার ২ এর সব নোট ও আলোচনা দেখতে নিম্নের ছবিতে ক্লিক/টাচ করতে হবে 

class-eleven-bengali-notes

একাদশ ও দ্বাদশ শ্রেণির সব বিষয়ের সিলেবাস ও নম্বর বিভাজন দেখতে এই লিঙ্কে ক্লিক/টাচ করতে হবে 

শিক্ষালয় ওয়েবসাইটের কিছু গুরুত্বপূর্ণ লিঙ্ক নিম্নে প্রদান করা হলোঃ

শিক্ষালয় ওয়েবসাইটের সকল প্রকার নোট, সাজেশন, প্রশ্নপত্র ও মক টেষ্টের সুবিধা গ্রহণ করতে নিম্নের ছবিতে ক্লিক/টাচ করে বিষদ তথ্য জেনে নাওঃ 

paid courses

You cannot copy content of this page

Need Help?