Class 9 Bengali Question

শিক্ষালয় ওয়েবসাইটের পক্ষ থেকে পঞ্চম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের জন্য বাংলা বিষয়ে বাড়িতে বসে অনুশীলনের জন্য নিয়মিত Class 9 Bengali Question এর মতো প্রশ্নের সেট প্রদান করা হয়ে থাকে। শিক্ষার্থীরা নিয়মিত এই গুরুত্বপূর্ণ প্রশ্নগুলির চর্চা করলে বিদ্যালয়ের পরীক্ষাগুলিতে ভালো ফলাফল করতে সক্ষম হবে। শিক্ষার্থীদের সুবিধার্থে শিক্ষালয় ওয়েবসাইটে বাংলা নিষয়ের নোট, MCQ প্রশ্নের মক টেষ্ট, আলোচনামূলক ভিডিও, কুইজ প্রভৃতিও নিয়মিত প্রদান করা হয়ে থাকে। 

নিম্নে নবম শ্রেণির বাংলা বিষয়ের একটি গুরুত্বপূর্ণ Class 9 Bengali Question প্রশ্নপত্রের সেট প্রদান করা হলো। শিক্ষার্থীরা প্রশ্নগুলো নির্দিষ্ট সময়ে অনুশীলনের মাধ্যমে নিজেদের মূল্যায়ন করতে সক্ষম হবে।

পরীক্ষার্থীদের বাংলা পরীক্ষার প্রস্তুতি গ্রহণের জন্য শিক্ষালয়ের পক্ষ থেকে নিয়মিত ব্যবধানে বেশ কয়েকটি ডেমো পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে। শিক্ষার্থীরা নিজেদের বাড়িতে বসে নির্দিষ্ট সময়ে পরীক্ষাগুলি প্রদান করলে বাংলা পরীক্ষার জন্য নিজেদের প্রস্তুত করতে পারবে। এই ডেমো পরীক্ষাগুলিতে যে প্রশ্নগুলি প্রদান করা হবে তা তাদের বিদ্যালয়ের বাংলা পরীক্ষার জন্যও বিশেষ গুত্বপূর্ণ। শিক্ষার্থীরা বাড়িতে বসে পরীক্ষা প্রদান করে তাদের লেখা উত্তর ছবি বা PDF আকারে নিম্নের সাবমিট অপশনে জমা করলে, শিক্ষালয়ের পক্ষ থেকে তাদের খাতা পর্যালোচনা করে প্রাপ্ত নম্বর ও উপযুক্ত পরামর্শ প্রদান করা হবে। শিক্ষালয়ের এই প্রচেষ্টা সম্পূর্ণ বিনামূল্যে ও সকল শিক্ষার্থীদের জন্য।

Click Here to Submit Your Answers  

Class 9 Bengali

শিক্ষালয় ওয়েবসাইটের সকল প্রকার আপডেট লাভ করতে নিম্নের ফর্মটি যথযথভাবে পূরণ করোঃ

sikkhalaya
শিক্ষালয়, অনুপম ধর
sikkhalaya youtube
শিক্ষালয় ইউটিউব চ্যানেল

You cannot copy content of this page

Need Help?