দ্বিগ্বিজয়ের রূপকথা- নবনীতা দেবসেন ।। দ্বাদশ শ্রেণি বাংলা তৃতীয় সেমিস্টার

দ্বিগ্বিজয়ের রূপকথা- নবনীতা দেবসেন ।। দ্বাদশ শ্রেণি বাংলা তৃতীয় সেমিস্টার

শিক্ষালয় ওয়েবসাইটের পক্ষ থেকে দ্বাদশ শ্রেণির উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য ‘দ্বিগ্বিজয়ের রূপকথা- নবনীতা দেবসেন ।। দ্বাদশ শ্রেণি বাংলা তৃতীয় সেমিস্টার’ প্রদান করা হলো। ২০২৬ সাল থেকে উচ্চমাধ্যমিক দিতে চলা শিক্ষার্থীদের তৃতীয় সেমিস্টার পরীক্ষার প্রস্তুতির লক্ষ্যে এই ‘দ্বিগ্বিজয়ের রূপকথা- নবনীতা দেবসেন ।। দ্বাদশ শ্রেণি বাংলা তৃতীয় সেমিস্টার’ প্রদান করা হলো। শিক্ষার্থীরা কবিতা পাঠ করে, কবিতার বিষয়বস্তু অনুধাবন করতে পারবে। দ্বাদশ শ্রেণির উচ্চমাধ্যমিক তৃতীয় সেমিস্টারের প্রস্তুতির লক্ষ্যে এখানে দ্বিগ্বিজয়ের রূপকথা- নবনীতা দেবসেন কবিতার MCQ প্রশ্নের উত্তর প্রদান করা হয়েছে।

শিক্ষালয় ওয়েবসাইটের সকল প্রকার আপডেট লাভ করতে মোবাইল স্ক্রিনের বা’দিকের নিম্নের অংশে থাকা বেল আইকনটিতে (🔔) টাচ করে শিক্ষালয় ওয়েবসাইটের নোটিফিকেশন অন করে রাখুন।

দ্বিগ্বিজয়ের রূপকথা- নবনীতা দেবসেন ।। দ্বাদশ শ্রেণি বাংলা তৃতীয় সেমিস্টারঃ 

….. খুব শীঘ্রই এখানে শিক্ষালয়ের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তরগুলি প্রদান করা হবে। শিক্ষালয়ের সকল প্রকার আপডেট লাভ করতে নিয়মিত ভিজিট করো শিক্ষালয় ওয়েবসাইট।  

 

দ্বাদশ শ্রেণির সব বিষয়ের সিলেবাস দেখতে এই লিঙ্কটি অনুসরণ করতে হবে 

উচ্চমাধ্যমিক সেমিস্টার ৩ ও সেমিস্টার ৪ এর সব বাংলা নোট দেখতে নিম্নের ছবিতে ক্লিক/টাচ করতে হবে

class-twelve-bengali-note-semester-3-and-4 

একাদশ শ্রেণি বাংলা পড়া ও নোট দেখতে নিম্নের ছবিতে ক্লিক/টাচ করতে হবে

class-eleven-bengali-notes

শিক্ষালয় ওয়েবসাইটের কিছু গুরুত্বপূর্ণ লিঙ্ক নিম্নে প্রদান করা হলোঃ

শিক্ষালয় ওয়েবসাইটের সকল প্রকার নোট, সাজেশন, প্রশ্নপত্র ও মক টেষ্টের সুবিধা গ্রহণ করতে নিম্নের ছবিতে ক্লিক/টাচ করে বিষদ তথ্য জেনে নাওঃ 

paid courses

You cannot copy content of this page

Need Help?