একাদশ শ্রেণি নতুন ইংরেজি সিলেবাস ।। Class Eleven New English Syllabus

একাদশ শ্রেণি নতুন ইংরেজি সিলেবাস ।। Class Eleven New English Syllabus

প্রকাশিত হলো এএকাদশ শ্রেণি নতুন ইংরেজি সিলেবাস ।। Class Eleven New English Syllabus। ২০২৫-২০২৬ সালে উচ্চমাধ্যমিক দিতে চলা ২০২৪ সালের মাধ্যমিক পাশ শিক্ষার্থীরা যারা এবারে একাদশ শ্রেণিতে ভর্ত্তি হতে চলেছে তাদের পরীক্ষা পদ্ধতি ও সিলেবাসের পরিবর্তন করা হয়েছে। এখন থেকে একাদশ শ্রেণিতে দুটি এবং দ্বাদশ শ্রেণিতে দুটি সেমিষ্টার পরীক্ষা শিক্ষার্থীদের প্রদান করতে হবে। সেমিষ্টার ১ ও ২ হবে একাদশ শ্রেণিতে এবং সেমিষ্টার ৩ ও ৪ হবে দ্বাদশ শ্রেণিতে। প্রথম ও তৃতীয় সেমিষ্টার দুটি হবে MCQ প্রশ্নের উপরে এবং দ্বিতীয় ও চতুর্থ সেমিষ্টার দুটি হবে বড়ো প্রশ্নের সমন্বয়ে।

নিম্নে একাদশ শ্রেণি নতুন ইংরেজি সিলেবাস ।। Class Eleven New English Syllabus প্রদান করা হলোঃ

A

1 2

3

4

5

6

7

8

একাদশ শ্রেণির নতুন বাংলা সিলেবাস দেখতে এই লেখাতে ক্লিক/টাচ করতে হবে 

একাদশ শ্রেণির সব বিষয়ের সিলেবাস ও নম্বর বিভাজন দেখতে এই লিঙ্কে ক্লিক/টাচ করতে হবে 

শুরু হতে চলেছে একাদশ ও দ্বাদশ শ্রেণির বাংলা ক্লাস

শিক্ষালয়ের পক্ষ থেকে নতুন শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির নতুন সিলেবাস অনুসারে এবং দ্বাদশ শ্রেণির বর্তমান সিলেবাস অনুসারে একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ও অফলাইন ব্যাচগুলি খুব শীঘ্রই শুরু হতে চলেছে। আগ্রহী শিক্ষার্থী ও অভিভাবকদের শিক্ষালয়ের সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হচ্ছে। একাদশ শ্রেণির ব্যাচগুলিকে তাদের নতুন বাংলা সিলেবাস অবলম্বনে সেমিষ্টার পরীক্ষা পদ্ধতির জন্য বিশেষ পদ্ধতিতে পাঠ দান করা হবে। অপরদিকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের প্রচলিত উচ্চমাধ্যমিক সিলেবাস অবলম্বনে পাঠ দান করা হবে। শিক্ষার্থীদের জন্য শিক্ষালয়ের পক্ষ থেকে প্রদান করা হবে PDF NOTE এবং অধ্যায়ভিত্তিক MCQ MOCK TEST প্রদান করার সুযোগ। দূরের শিক্ষার্থীদের জন্য রয়েছে অনলাইনে ক্লাস করার এবং নোট সাবস্ক্রিপশন গ্রহণ করার সুবিধা। 

বিষদে জানতে যোগাযোগ করতে হবে নিম্নের যোগাযোগ মাধ্যমগুলিতেঃ 

শিক্ষকঃ অনুপম ধর

মোবাইল নম্বরঃ 70018 80232

হোয়াটস অ্যাপঃ 70018 80232

শিক্ষালয় ওয়েবসাইটের কিছু গুরুত্বপূর্ণ লিঙ্ক নিম্নে প্রদান করা হলোঃ

শিক্ষালয় ওয়েবসাইটের সকল প্রকার আপডেট লাভ করতে মোবাইল স্ক্রিনের বা’দিকের নিম্নের অংশে থাকা বেল আইকনটিতে (🔔) টাচ করে শিক্ষালয় ওয়েবসাইটের নোটিফিকেশন অন করে রাখুন।

শিক্ষালয় ওয়েবসাইটের সকল প্রকার নোট, সাজেশন, প্রশ্নপত্র ও মক টেষ্টের সুবিধা গ্রহণ করতে নিম্নের ছবিতে ক্লিক/টাচ করে বিষদ তথ্য জেনে নাওঃ 

paid courses

You cannot copy content of this page

Need Help?